এবার আমাদের জীবন-মরণ লড়াই করতে হবে, হয় জীবন না হয় মরণ: মির্জা ফখরুল

0

 জীবন-মরণ লড়াইয়ের ডাক দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি বলতে চাই হয় জীবন না হয় মরণ।

তিনি বলেন, এবার আমাদের জীবন-মরণ লড়াই করতে হবে। এবার সেই কথায় বলতে চাই, হয় জীবন না হয় মরণ। আসুন আমরা সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে একটা দুর্বার গণআন্দোলন গড়ে তুলি। । দেশনেত্রীকে মুক্ত করব, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব, এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো।

গতকাল শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকালে গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমারা আজকের এই ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অত্যন্ত সংকটময় মুহূর্তে পালন করছি। আমাদেরকে প্রতিটি পদক্ষেপ অত্যন্ত সর্তকতার সঙ্গে নিতে হবে যেন তারা কোনো সুযোগ না পায় আমাদেরকে তারা ভেঙে দিতে, গুড়িয়ে দিতে।

পুলিশ বাহিনীর প্রতি আহ্বান রেখে তিনি বলেন, আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, আমরা পুলিশ বাহিনীর বিরুদ্ধে নই, আমরা কোনো বাহিনীর বিরুদ্ধে নই। আমাদের ট্যাক্সের পয়সায় তাদের বেতন হয়, তাদের সংসার চলে, তাদের ছেলে-মেয়েরা লেখা-পড়া শিখে, তাদের বউ-বাচ্চাদের কাপড় দেয়-তাই না। তারা আমাদের লোকজনকে গুলি করে মেরে ফেলবে এটা কী আমরা মেনে নেবো?

তিনি আরও বলেন, আমরা বলতে চাই- আপনাদেরকে আমরা কখনো প্রতিপক্ষ বানাতে চাই না। আপনারা দয়া করে জনগণের প্রতিপক্ষ হবেন না। আমাদের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু সাহেব বলেছেন, যুক্তরাষ্ট্র একটা প্রতিষ্ঠান র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। আপনারা কি চান পুলিশের ওপর এভাবে স্যাংশন আসুক, আপনারা কি চান এই বাংলাদেশের মানুষ আপনাদের ওপর স্যাংশন জারি করুক। নিশ্চয় আমরা এটা চাই না। আমরা সবাই আশা করব পুলিশ জনগণের যে ন্যায্য অধিকার, গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকার সেজন্য তারা সহযোগিতা করবে এবং যারা অন্যায় করছে, অবিচার করছে, যারা গুলি করে হত্যা করছে, যারা পাকিস্তানী হানাদার বাহিনীর মতো জোর করে ক্ষমতা দখল করে বসে আছে তাদের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে, লড়াই শুরু করেছে সেই লড়াইয়ে তারাও শরিক হবেন।

বিএনপি মহাসচিব বলেন, অনেক চরাই উতরাই পার হতে হয়েছে। বার বার আঘাত এসেছে বিএনপিকে ধ্বংস করার জন্য। বারবার বিএনপিকে শেষ করে দেওয়ার কাজ হয়েছে। কিন্তু বিএনপিকে দমিয়ে রাখা সম্ভব হয়নি। বিএনপি প্রতিবারই ধ্বংস স্তূপের মধ্যে ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে এবং এদেশের মানুষকে সামনে নিয়ে আবারো তারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে গেছে।

তিনি বলেন, ১/১১। ওরা ভেবেছিলো বিএনপিকে শেষ করে দেওয়া যাবে। দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের প্রতীক, আমাদের আশা-ভরসার স্থল তারেক রহমানকে নির্বাসিত করে তাকে মিথ্যা সাজা দিয়ে বিদেশে পাঠিয়ে দিয়ে, আমাদের অসংখ্য নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে, গুম-খুন করে ভেবেছিলো বিএনপিকে ধ্বংস করে দেয়া যাবে। কিন্তু এই ১৫ বছরেও বিএনপিকে ধ্বংস করা যায়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com