শেখ হাসিনাকে হত্যা করার জন্য সত্যিই চক্রান্ত হচ্ছে কি না তা নিয়ে তদন্তের দাবি হারুনের

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য সত্যিই চক্রান্ত হচ্ছে কি না তা তদন্তের দাবি জানিয়েছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। বৃহস্পতিবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

বুধবার সরকারি দলের সংসদ সদস্য আবুল কালাম আজাদ সংসদে বলেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত হচ্ছে। অর্থের বিনিময়ে সরকারি দলের (আ.লীগ) লোকজনও এ চক্রান্তের সঙ্গে জড়িত।

আবুল কালাম আজাদের ওই বক্তব্য উদ্ধৃত করে হারুন বলেন, আমি নিজ কানে শুনেছি সরকারি দলের একজন সংসদ সদস্য সংসদে দাঁড়িয়ে এ বক্তব্য দিয়েছেন। এটি উড়িয়ে দেওয়ার সুযোগ নেই।

সত্যিই এ ধরনের চক্রান্ত হচ্ছে কি না, কারা এ চক্রান্তের সঙ্গে জড়িত তা বের করতে গভীরভাবে তদন্ত করার দাবি জানান হারুন। প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে সুস্পষ্ট বক্তব্যও দাবি করেন তিনি।

বর্তমান পরিস্থিতির সমালোচনা করে হারুন বলেন, যারা গুম হয়েছেন, তারা কি আইনের আশ্রয় পাবেন না? আন্দোলন-সংগ্রামে গুলিতে মারা যাওয়া এক বিষয়, আর গুম সম্পূর্ণ ভিন্ন বিষয়। মানবাধিকার, মত প্রকাশের স্বাধীনতা এসব বিষয় নিয়ে আলোচনা হওয়া দরকার। সরকারি দল বলছে, দেশ উন্নয়নের মহাসড়কে চলছে। দুর্নীতি, টাকা পাচার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সড়ক দুর্ঘটনা এগুলো কি কমেছে? নির্বাচন ব্যবস্থার কি উন্নয়ন হয়েছে?

বর্তমান নির্বাচন কমিশনকে ‘জাদুর বাক্স’ আখ্যা দিয়ে বিএনপির এ সংসদ সদস্য প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, যাদের দায়িত্ব দিয়েছেন তাদের সংযত হয়ে কথা বলতে বলুন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com