‘রক্তের প্রতিশোধ’ নিতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

0

রক্তের প্রতিশোধ নিতে ঐক্যবদ্ধ আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করে সরকারকে পরাজিত করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আসুন বেগম খালেদা জিয়ার মুক্তি, নতুন সংসদ ও নির্বাচনের দাবি আদায় করে আমাদের ভাইদের রক্তের প্রতিশোধ নিতে আমরা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মধ্যে জনগণকে সম্পৃক্ত করে এদেরকে পরাজিত করি। এই হোক আজকে আমাদের লক্ষ্য।

তিনি বলেন, শাওনের হত্যার প্রতিশোধ যদি নিতে চাই, নুর এবং রহিমের হত্যার প্রতিশোধ যদি নিতে চাই, তাহলে আজকে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে এবং ঐক্যবদ্ধভাবে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে রাজপথ দখল করে এই ভয়াবহ আওয়ামী লীগ সরকারকে পরাজিত করে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোভাযাত্রায় এক সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

ফখরুল বলেন, এই র‌্যালির মধ্যে দিয়ে সমগ্র দেশবাসী এবং বর্তমান সরকারকে জানিয়ে দেব, বিএনপি এখন সবচেয়ে বড় দল। বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। এই দলকে বিকশিত করেছেন এবং জনগণের মধ্যে প্রতিষ্ঠিত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। যিনি এখনো এই গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন। আর এই ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের মিথ্যা মামলায় সাজা নিয়ে অত্যন্ত অসুস্থ অবস্থায় তিনি অন্তরীণ আছেন।

তিনি জানান, নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে আমাদের ভাই শাওনের প্রাণ গেছে। নেত্রকোনা, সিরাজগঞ্জ, মানিকগঞ্জসহ বিভিন্ন জায়গায় বিএনপির অংসখ্য নেতা-কর্মী আহত হয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, কিছু দিন আগে জ্বালানি তেলের বৃদ্ধি এবং দ্রব্যমূল্য বৃদ্ধিতে আমরা যে আন্দোলন করছিলাম, তার প্রতিবাদ করতে গিয়ে ভোলাতে আমাদের ছাত্রদল নেতা নুরে আলম, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম শহীদ হয়েছেন।

এই সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশ থেকে গণতন্ত্রকে নির্বাসিত করেছে মন্তব্য করে তিনি বলেন, এই সরকার আজকে জনগণের অধিকারকে হরণ করছে। তারা মনে করছে, গণতন্ত্র এবং ভোটাধিকারের জন্য এ দেশের মানুষের যে ন্যায্য দাবি-সেই দাবিতে যখন তারা আন্দোলন করছে। তখন তারা (সরকার) মনে করছে, গুলি, গুম, হত্যা, খুন ও নির্যাতন করে সেই আন্দোলনকে দমিয়ে দেবে।

ফখরুল বলেন, আমাদের দল থেকে খুব পরিষ্কার করে বলেছি, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারকে সরিয়ে সত্যিকার অর্থেই একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে চাই। এই সরকারকে আমরা বাধ্য করব, তাদের পদত্যাগ করে একটা নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে। আমরা বাধ্য করবো এই সংসদকে বিলুপ্ত করে দিয়ে নতুন নির্বাচন কমিশনের মধ্যে দিয়ে নতুন সংসদ গঠন করে নতুন সরকার নির্বাচিত করতে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com