প্রোটিয়া ও লঙ্কানদের খেলা দেখতে মাঠে ‘মৌমাছির আক্রমণ’

জেটিভি ডেস্ক: বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে ২৮ জুনের চেস্টার লি স্ট্রিটের রিভার সাইড গ্রাউন্ডে লড়াই চলছে দক্ষিণ আফ্রিকার ও শ্রীলঙ্কার মধ্যে। টস হেরে প্রোটিয়া পেসারদের তোপে দিশেহারা লঙ্কান ব্যাটসম্যানরা। এরমধ্যে হঠাৎ করে ৪৮ তম ওভারের শেষে ঘটে গেল অনাকাঙ্খিত এক ঘটনা, খেলা রেখে খেলোয়াররা মাঠে শুয়ে পরলেন।

কারণ, মৌমাছির আক্রমণ। কিছু সময়ের জন্য বন্ধ হয়ে গিয়েছিল বিশ্বকাপের এই ম্যাচ, তখন শ্রীলংকা ব্যাট করছিলো।

হঠাৎ করেই মাঠে উড়ে এলো এক ঝাঁক মৌমাছি। মাঠে তৈরি হল এক নাটকীয় দৃশ্য। খেলোয়াড়দের কেউ কেউ মৌমাছির কামড়ের ভয়ে ছুটতে শুরু করলেন। দেখা গেল ক্রিকেটাররা সহ আম্পায়ার সবাই উপুর হয়ে শুয়ে আছেন মাঠের মধ্যে। মৌমাছির আক্রমণে সাতপাঁচ না ভেবেই মিনিটখানিক শুয়ে ছিলেন তারা।

প্রসঙ্গত, ক্রিকেট ম্যাচে মাঝেমধ্যেই মৌমাছির আক্রমণ দেখা যায়। আজকের মতো এর আগে বিভিন্ন ম্যাচেই দেখা গেছে এই ঘটনা। তবে এই নিয়ে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কার লড়াইয়ে এ নিয়ে দ্বিতীয়বার এই ঘটনাটি ঘটল।

২০১৭ সালের ফেব্রুয়ারীতে দক্ষিণ আফ্রিকার জোহনের্সবার্গ মাঠে শেষবার এই দুইদলের ম্যাচে মৌমাছি আক্রমণ করেছিল। সেবারো শ্রীলঙ্কা ব্যাটিং করার সময় ঘটনাটি ঘটেছিল। আরেকটি মিল হলো মৌমাছি আক্রমণের সময় ওই ম্যাচে বোলার হিসেবে বল করেছিলেন প্রোটিয়া পেসার ক্রিস মরিস এবং আজকের ম্যাচেও বোলার হিসেবে ছিলেন সেই মরিস।

উল্লেখ্য, মৌমাছির আক্রমণে খেলায় কিছুটা বিঘ্ন ঘটলেও যথাসময়েই শেষ হয়েছে খেলা। প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে বিপক্ষে মাত্র ২০৪ রানের লক্ষ্য গড়তে পেরেছে লঙ্কানরা।

এই ম্যাচে হারলে সেমিফাইনালের পথটা কঠিন হয়ে যাবে করুনারত্নের দলের জন্য। অপরদিকে সাত ম্যাচের পাঁচটিতে হেরে আগেই আসর থেকে বিদায় নিয়েছে প্রোটিয়ারা। তাই এই ম্যাচটি তাদের জন্য নিয়মরক্ষার ম্যাচ ছাড়া আর কিছুই না।

Comments (০)
Add Comment