সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

এসময় তারা দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। এতে বরিশাল-কুয়াকাটা সড়কের দু’পাশে শতাধিক যানবাহন আটকে পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় ববির প্রধান গেটের সামনে বিক্ষোভ সমাবেশ করেন তারা। পরে শিক্ষার্থীরা কোটা পদ্ধতি বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জিহাদুল ইসলাম বলেন, আমাদের সঙ্গে নাটক চলছে। এই নাটকের অবসান না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী তারেক রহমান বলেন, সরকারি চাকরিতে পুনরায় কোটা পদ্ধতি বহাল রাখা হয়েছে। এ খবর শোনা মাত্রই দেশের ছাত্রসমাজ কোটাবিরোধী আন্দোলনে রাজপথে নেমেছে। বেশ কয়েকদিন ধরে টানা অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছি। সরকার তো বীর মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা ও তাদের প্রাপ্য সম্মান দিচ্ছে। কিন্তু কোটা রেখে কেন? বাকিদের কেন অধিকার থেকে বঞ্চিত করছেন? যারা বাংলাদেশের মেধাবী রয়েছে, তাদের যোগ্যতা কেন কেড়ে নিচ্ছে। এ সিদ্ধান্ত দেশকে মেধাবী শূন্য জাতিতে পরিণত করবে। আমরা কোটা চাই না। অবিলম্বে এ পদ্ধতি বাতিল চাই।

Comments (০)
Add Comment