আমরা ভোটের ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলন করছি: এ্যানী

বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, আমরা জনগণের জন্য আন্দোলন করছি। দেশের জন্য আন্দোলন করছি। ভোটের ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলন করছি।

তিনি আরও বলেন, একটি দল দিয়ে রাজনীতি হয় না। রাজনীতি করতে হলে অনেকগুলো দল লাগে। শুধু ক্ষমতাসীন দল দিয়ে হবে না, বিরোধীদলও থাকতে হবে।

বুধবার (৩ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবে একটি বেসরকারি টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এ্যানী।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, ‘দেশে যদি সার্বজনীন শান্তিপূর্ণ একটি নির্বাচন হতো, সংসদে ৩০০ জন সংসদ সদস্যের একেকজন একেক মতের পক্ষে কথা বলতেন। ভিন্ন ভিন্ন দলের কথা বলতেন। সেখানে সরকারি দল, বিরোধীদল ও স্বতন্ত্র প্রতিনিধিরা থাকতেন। এটি হতো দেশের স্বার্থ, জনগণের স্বার্থ। সেই স্বার্থের জন্য আমরা আন্দোলনরত আছি।’

রাজনৈতিক সৌহার্দ্যের ওপর গুরুত্বারোপ করে বিএনপির এই নেতা বলেন, ‘আওয়ামী লীগ-বিএনপি যার যার জায়গায় থাকবে। কিন্তু সেখানে যদি রাজনৈতিক সৌহার্দ্য না থাকে, স্বাভাবিক রাজনীতি না থাকে, তাহলে দেশের মানুষ বঞ্চিত হবে। এভাবে বঞ্চিত হতে হতে একদিন রাজনীতি শেষ হয়ে যাবে। হানাহানি, কাটাকাটি, মারামারির দিকে চলে যাবে।’

তিনি বলেন, আমরা চাই সত্যিকারের রাজনীতির মধ্যদিয়ে নেতার নেতৃত্ব বিকশিত হোক। সত্যিকারের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হোক।

Comments (০)
Add Comment