বাংলাদেশকে ‘পরনির্ভরশীল’ রাষ্ট্র করতে চক্রান্ত করছে সরকার: ফখরুল

অবৈধ সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১ জুলাই) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের যারা আছেন তারা কেউ সত্য কথা বলে না, সবসময় প্রতারণার আশ্রয় নিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করে।

ভারতের সঙ্গে সরকারের সমঝোতা চুক্তির সমালোচনা করে তিনি বলেন, সমঝোতা চুক্তিগুলাতে পরিষ্কার বলা আছে যে কোন কোন বিষয়ে সমঝোতা হয়েছে। সমঝোতারগুলোর অর্থই হচ্ছে অতি অল্পসময়ে আমাদের ভারতের ওপর নির্ভরশীল করবে, যেটা প্রমাণিত। সবচেয়ে মারাত্মক হচ্ছে, রেললাইন নির্মাণ। এটি বাংলাদেশের মানুষের কোনো কাজে আসবে না।

বিএনপি মহাসচিব বলেন, আকাশ ও নৌপথে পার্টনারশিপ দেওয়া হয়েছে। এটাতে কোনো আপত্তি নেই। আপত্তি হলো বাংলাদেশের মানুষ কী পেলো? আমরা তো কিছুই পাইনি। সাধারণ তিস্তা নদীর পানি আমরা পাইনি। অভিন্ন নদীর পানির হিসসা আমরা পাইনি। সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না।

তিনি বলেন, আমরা যেটা বলছি, সত্য বলছি। কোনো ষড়যন্ত্রের কথা বলছি না। অবৈধ এই সরকার বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চক্রান্ত করছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা জাতীয় ও আন্তর্জাতিক জঙ্গিবাদের বিরুদ্ধে। কিন্তু এই সরকার জঙ্গিবাদের নাম করে তাদের বিরোধীপক্ষকে হয়রানি করছে, গ্রেফতার করছে, কারাগারে নিক্ষেপ করছে।

মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া পাঠের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এসময় ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments (০)
Add Comment