ইমরান খানের যদি কোনো অভিযোগ থাকে তবে সংলাপের আহ্বান শাহবাজের

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা ইমরান খানের যদি কোনো অভিযোগ থাকে তবে তাকে সংলাপের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

বুধবার জাতীয় পরিষদের অধিবেশনে ভাষণ দিতে গিয়ে তিনি এ আহ্বান জানান। এ সময় প্রধানমন্ত্রী দেশকে অর্থনৈতিক স্থিতিশীলতার দিকে নিয়ে যেতে ঐক্য ও সহযোগিতার প্রয়োজনীয়তার ওপর জোর দেন। খবর সামা টিভির।

তিনি বলেন, আমার প্রথম বক্তৃতায় আমি গণতন্ত্রের সনদের গুরুত্বের ওপর জোর দিয়েছিলাম। এখন এটা অপরিহার্য যে আমরা অর্থনীতির সনদে একমত হয়েছি। এ সময় শাহবাজ সংলাপের জন্য তার আগের প্রস্তাব প্রত্যাখ্যানের দুঃখ প্রকাশ করে বলেছেন, সেই সময়ে সংসদে যে স্লোগান উঠেছিল তা ইতিহাসের একটি অন্ধকার অধ্যায় হিসাবে স্মরণীয় হয়ে থাকবে।

শাহবাজ শরীফ বর্তমান রাজনৈতিক তিক্ততা এবং রাজনীতিবিদদের মধ্যে সহমর্মিতার অভাবের বিষয় তুলে বলেন, অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, একজন রাজনীতিবিদ অপরজনের সঙ্গে হাত মেলাতেও দ্বিধাবোধ করেন।

তিনি বলেন, আজ ৭৬ বছর পর, আমরা এমন এক পর্যায়ে পৌঁছেছি যেখানে আমরা একে অপরের প্রতি সাধারণ সৌজন্যতা দেখাতেও দ্বিধাবোধ করি। তাই আমাদের উচিৎ রাজনীতিবিদরা সবসময় একে অপরের কষ্ট ভাগাভাগি করে নেয়া।

Comments (০)
Add Comment