ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে শামিল হয়েছেন বলিউডের তারকারাও

গাজা উপত্যকার রাফা শহরে একের পর এক ইসরায়েলি হামলায় প্রতিদিন নিহত হচ্ছে নারী-শিশুসহ অগণিত মানুষ। রাফায় ইসরায়েলের এই সামরিক অভিযান ঘিরে বিশ্বজুড়ে চলছে তীব্র সমালোচনা ও নিন্দার ঝড়; এ নিয়ে সামাজিক মাধ্যমেও শুরু হয়েছে প্রতিবাদ।

‘অল আইস অন রাফা’ অর্থাৎ সবার দৃষ্টি রাফায়- এমন উক্তি সম্বলিত একটি ছবি গণহারে শেয়ার করছে নেটিজেনরা। পাশাপাশি এই ছবি শেয়ারের মধ্য দিয়ে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে শামিল হয়েছেন বলিউডের তারকারাও।

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন দেখিয়ে ছবিটি শেয়ার করেছেন কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট, রিচা চাড্ডা, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, দিয়া মির্জার মত বেশ কয়েকজন বলিউড তারকা। সবার মত তাদের দৃষ্টিও রাফাতে আছে এমনটি জানান দিয়ে নিজ নিজ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে শেয়ার করেছেন ছবিটি।

ইসরায়েলি বর্বরতার ওপর নিন্দা জানিয়ে পোস্ট শেয়ার করে আলিয়া ভাট তার পোস্টে লিখেছেন, ‘পৃথিবীর সব শিশুর ভালবাসা, নিরাপত্তা ও শান্তি পাওয়ার অধিকার আছে।’

এদিকে ‘ইউনিসেফ’-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েও ফিলিস্তিনের পরিস্থিতি নিয়ে এর আগে কখনও কথা বলতে দেখা যায়নি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে। কিন্তু এবার নিজের সামাজিক মাধ্যমে ‘অল আইজ অন রাফা’ শেয়ার করে ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি।

অভিনেত্রী রিচা চাড্ডা লিখেছেন, ‘এই অবস্থা দেখে যারা এখনও ইসরায়েলকে সমর্থন করছে, তারাও ওই শিশুদের মৃত্যুর জন্য দায়ী।’

Comments (০)
Add Comment