‘চোর চোট্টা, বদমাইশের দল’ আওয়ামী লীগ: প্রধানমন্ত্রীকে মান্না

ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘চোর চোট্টা, বদমাইশের দল’ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রশ্ন করে জানতে চেয়েছেন, কোন সাদা চামড়ার লোক তার কাছে পার্বত্য চট্টগ্রাম চেয়েছে?

মান্না প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, কোন সাদা চামড়ার লোক আপনাকে এই প্রস্তাব দিয়েছে এটা জনসম্মুখে আপনাকে বলতে হবে। আপনাকে জনসম্মুখে বলতে হবে, কোন দেশ কোন সরকার কোন সাদা চামড়ার লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়।

শ‌নিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মোটরচালক দলের আয়োজনে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা-সাজানো মামলা প্রত্যাহারসহ সব রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। অপেক্ষা করেন তিনি স্যাংশন খাবেন। একজন বেনজীর কত ধরনের দুর্নীতি করেছেন। এখন হাইকোর্ট তার যত সম্পত্তি আছে সবকিছু বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। বেনজীরের অবৈধ সম্পদ নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আগেই তদন্ত করতে চেয়েছিল। হাইকোর্টের নির্দেশের সেই তদন্ত বন্ধ হয়ে গেল। এটা কার নির্দেশ ছিল জনগণ জানতে চায়।

তিনি আরও বলেন, যে এমপির বিরুদ্ধে খুন ধর্ষণের মামলা ছিল, সে আবার এমপি হয় কীভাবে? সেই এমপি খুন হলো। বেনজীরের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত, সাবেক সেনাপ্রধান আজিজ ইস্যু নিয়ে সরকার বড় বেকায়দায় আছে। আওয়ামী লীগ আসলেই চোর চোট্টা বদমাইশের দল। চুরি চামারি করে ব্যাংকগুলো ফোকলা করে ফেলেছে।

মান্না বলেন, ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে জেলের তালা ভাঙতে হবে। তবেই খালেদা জিয়া মুক্ত হবেন, তাছাড়া মুক্ত হবেন না।

Comments (০)
Add Comment