দেবলীনাকে ধর্ষণের হুমকি, কী বলছেন জয় গোস্বামী?

0

সম্প্রতি একটি টক শো’তে হাজির হয়ে অভিনেত্রী দেবলীনা দত্ত জানান, তিনি নিজে নিরামিষাশী হলেও গরুর মাংসটা বেশ ভালোই রান্না করতে পারেন। তার এই মন্তব্যের পরই সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কের ঝড় উঠে। নেটিজেনদের একাংশ মনে করছে, দেবলীনার কিছুতেই এমন মন্তব্য করা উচিত হয়নি। এমনকি অভিনেত্রীকে ধর্ষণেরও হুমকি দেয়া হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজকে দেবলীনা জানান, আমার বন্ধু একসময় বলেছিলেন, অষ্টমী বা নবমীর দিন তিনি যদি নিজের বাড়িতে বসে গরুর মাংস রান্না করেন তাহলে কার কী! নিজের বাড়িতে বসে তিনি যদি গরুর মাংস রান্না করেন, তাহলে সেটা তার ব্যক্তিগত বিষয়।

অভিনেত্রীর মতে, ব্যক্তিগত বিষয়ে কারোর হস্তক্ষেপ করার উচিত নয়। 

তবে ওই শো’র পরপরই দেবলীনার বিরুদ্ধে গতকাল মঙ্গলবার থানায় অভিযোগ দায়ের করেন তরুণজ্যোতি তিওয়ারি। 

এ বিষয়ে কবি জয় গোস্বামী বলেছেন, দেবলীনা দত্ত যা বলেছেন তাতে আমি শতভাগ সমর্থন করি। খাদ্যাভাস ব্যক্তিগত বিষয়। খাদ্যাভাস ব্যক্তির ন্যূনতম অধিকারের মধ্যে পড়ে। উনি তো কোনও অপরাধ করেননি। উনি তো খাদ্যাভাসের কথা বলেছেন। দেবলীনার বিষয়ে কেন অভিযোগ হবে? ব্যক্তিগত খাদ্যাভাসের ওপর রাষ্ট্র হস্তক্ষেপ করছে। রাষ্ট্র বলছি, কারণ যে নেতা অভিযোগ করেছেন তার দলই রাষ্ট্র শাসন করছে।

তিনি আরও বলেন, ভারতবর্ষ কোনো দিনই ধর্মকেন্দ্রিক রাষ্ট্র নয়। দেবলীনা দত্তের বিরুদ্ধে থানায় অভিযোগের বিরোধিতা করছি। আমি অত্যন্ত লজ্জিত। কেন্দ্রীয় সরকার ব্যক্তি স্বাধীনতার ওপর ধর্মকে চাপিয়ে দিতে চাইছেন। তার শিকার দেবলীনা দত্ত। তিনি সহজভাবে খোলামেলা একটা কথা বলেছেন। অর্থাৎ বাক-স্বাধীনতার ওপরও হস্তক্ষেপ করা হচ্ছে। সেটাও ধর্মের দোহাই দিয়ে। আমি এর ধিক্কার জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com