ঘুম থেকে উঠেই নয়, রাতে শোওয়ার আগেও পান করুন গরম পানি

0

সকালে ঘুম থেকে ওঠার পর খালি পেটে এক গ্লাস গরম পানি খেলে নানা রকম শারীরিক সমস্যার হাত থেকে রেহাই পাবেন। এগুলো তো আমরা সবাই প্রায় জানি। বর্তমান সময়ে শরীর সুস্থ রাখতে সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান পানি। আর হালকা গরম পানি হলে সেটি শরীরের সব অঙ্গ-প্রত্যঙ্গকে সঠিক ভাবো চালানোর কাজটা ভালো ভাবে করে দেয়। এখন আপনি জেনে নিন, শুধু সকালেই নয়, রাতে শোওয়ার আগেও যদি এক গ্লাস গরম পানি আপনি পান করেন তাহলেও নানা শারীরিক সমস্যার থেকে বাঁচাবেন।

অনেকেই আবার রাতে ঘুমোতে যাওয়ার আগেই অনেকটা বেশি পানি খান না, কারণ সেটা করলে বার বার আপনাকে টয়লেট যেতে হতে পারে। কিন্তুগরম পানি খেয়ে যদি ঘুমোতে যান তাহলে ঘুমটা বেশ ভালোই হবে। গবেষণায় করে দেখা গিয়েছে যে শোওয়ার আগে যদি এক গ্লাস গরম পানি পান করেন তাহলে হতাশা নিয়ন্ত্রণে রাখা যাবে। ঘুমের ব্যাঘাত ঘটলে তো হতাশা দুশ্চিন্তাও অনেক বেড়ে যায়। গরম পানি আপনার ঘুম নিশ্চিত করে দেয় ফলে হতাশা-দুশ্চিন্তাও দূরে থাকে।

আমাদের শরীরের অনেকটা অংশ জলীয় উপাদান দিয়ে তৈরি। কিন্তু ঘাম, প্রস্রাব এবং মলের মাধ্যমেও অনেকটা পানি তো শরীর থেকে বেরিয়ে যায়। যদি জলের মাত্রা সঠিক মাত্রায় বেঁধে রাখতে রাতে অবশ্যই এক গ্লাস গরম পানি অবশ্যই পান করবেন। রাতে এক গ্লাস গরম পানি পান করলে সারাদিন আপনি যা খাবেন আপনার হজম প্রক্রিয়া অনেক ভালো ভাবে সম্পন্ন হবে। আজ খাবার হজম ভালো হলে আপনার শরীরের অতিরিক্ত ওজনও কমানোর চেষ্টা সহজ হবে। তাই এখন থেকে আর দেরি নয় এবার থেকে শুতে যাওয়ার ঠিক আগে এক গ্লাস করে গরম পানি অবশ্যই পান করুন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com