কথার জন্য দীর্ঘদিন বেঁচে থাকে গান

0

সংগীতাঙ্গনে অনেক আগেই জনপ্রিয়তা অর্জন করেছেন বাপ্পা মজুমদার। নিয়মিত টেলিভিশন ও স্টেজ শোতে অংশগ্রহণ করছেন। সমসাময়িক বিষয় নিয়ে দেশ রূপান্তরের মুখোমুখি হয়েছেন তিনি। কথা বলেছেন

এইচ সাইদুল

এখন কী নিয়ে ব্যস্ত?

সামনে কয়েকটি নতুন গান প্রকাশ করব। এ নিয়ে কাজ করছি। পাশাপাশি স্টেজ শোতে নিয়মিত অংশগ্রহণ করছি। নিজের গানের পাশাপাশি অন্যদের জন্যও কাজ করছি। সামনে দর্শক-শ্রোতাদের ভালো কিছু গান উপহার দেব।

কথা ছিল ‘সঞ্জীব’ নামে অ্যালবাম প্রকাশ করবেন। তা কি আর প্রকাশ করছেন না?

আপাতত প্রকাশ হচ্ছে না। অ্যালবাম প্রকাশ করার বিষয়ে অনেকটাই শংকিত আমি। অনলাইন ছাড়া তো গান প্রকাশ করা কল্পনা করা যায় না। তাই অ্যালবাম প্রকাশের কথা এখন ভাবছি না। ওই অ্যালবাম থেকেই মন দাবাড় গান প্রকাশ করেছি। অ্যালবামে মোট ১১টি গান থাকার কথা ছিল। ওই গানগুলোই ধারাবাহিকভাবে আমাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করব।

আপনার গানে অনলাইন ভিউয়ের সংখ্যা কম। এতে কি মন খারাপ হয়?

অবশ্যই না। এতে মন খারাপের কিছু নেই। আমি ভিউয়ার্সের জন্য গান করি না। তবে ‘ভিউ’ প্রসঙ্গটি অনেক সময় আমাকে ভাবায়। শুধু আমার নয়, অনেক জনপ্রিয় শিল্পীর গানে ভিউ কম দেখা যায় অনেক সময়। অথচ কিছু শিল্পীর সব গানে ভালো ভিউ। তবে এটি অনেকেই এখন জানেন, ভিউ নিজের ইচ্ছায় বাড়ানো সম্ভট

গানের কথার চেয়ে ভিডিওর ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এ বিষয়ে আপনি কী বলবেন?

এটি আসলে সংগীতের জন্য খুব ভালো লক্ষণ তা বলা কঠিন। আমাদের দেশে সবার গানের কথার ওপর আরও যত্নবান হওয়া উচিত। একটি গান অনেক বছর বেঁচে থাকবে কথার জন্য। তাই সবার উচিত আগে কথাকে প্রাধান্য দেওয়া। তাহলে একটি গান শ্রোতা-হৃদয়ে দাগ কাটবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com