ভারত-পাকিস্তানের মধ্যকার সম্পর্কে জড়িয়েছেন যেসব তারকা

ভারত-পাকিস্তানের মধ্যকার সম্পর্কের তিক্ততার কথা কারোই অজানা নয়। তবে সেই তিক্ত সম্পর্ককে পাশ কাটিয়ে পাক তারকাদের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ভিন্ন নজির গড়েছেন বলিউডের একাধিক তারকা। যে তালিকায় রয়েছে বিপাশা বসু, রণবীর কাপূর, রেখা, সুস্মিতার মতো অভিনেতা-অভিনেত্রীদের নাম।

ক্রিকেটার ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ১৯৮৫ সালের এপ্রিলে এক মাসের জন্য মুম্বাই শহরে ঘুরতে গিয়েছিলেন। সেখানেই অভিনেত্রী রেখার সাথে তার পরিচয় হয়। এরপর দুজনে প্রেমের সম্পর্কে জড়ান। রেখার বাড়িতেও ইমরানের যাতায়াত ছিল।

বলিপাড়ায় সেসময় গুঞ্জন ছড়ায়, ইমরানের সঙ্গে সাত পাকে বাঁধা পড়তে যাচ্ছেন রেখা। পরে অবশ্য সময়ের সঙ্গে সঙ্গে দুই তারকার সম্পর্ক টানাপড়েন দেখা যায়। শুধু রেখা নয়, বলিউডের আরও দুই অভিনেত্রীর সঙ্গে সম্পর্কে জড়ান ইমরান খান। অভিনেত্রী জ়ীনাত আমান ও শাবানা আজ়মির সাথে প্রেমের সম্পর্কের কথা প্রকাশ্যে আসলেও এ নিয়ে কেউ কখনো মন্তব্য করেনি।

২০০৯ সালে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরামের স্ত্রী মারা যান। এরপর অস্ট্রেলিয়ার এক সমাজকর্মীকে বিয়ে করেন তিনি। বৈবাহিক সম্পর্কে থাকাকালীন সময়ে এক বাঙালি অভিনেত্রীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন ওয়াসিম।

২০০৮ সালে একটি রিয়্যালিটি শো-এর সেটে সুস্মিতা সেনের সাথে পরিচিত হন ওয়াসিম। সুস্মিতা এবং ওয়াসিম দু’জনেই ওই শো-এর বিচারকের আসনে ছিলেন। সেই সময়েই দু’জনের বন্ধুত্ব হয়। স্ত্রীর মৃত্যুর পর সুস্মিতার সঙ্গে ওয়াসিমের বন্ধুত্ব গভীর হয়। সেই সময় দু’জনের বিয়ের খবরও ছড়িয়ে পড়েছিল।

পরে অবশ্য সুস্মিতার প্রসঙ্গে ওয়াসিমকে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, ‘এই রটনাগুলো অস্বীকার করতে করতে আমি ক্লান্ত হয়ে পড়েছি। আমি চাই, এই আলোচনার ইতি ঘটুক।’

২০১৭ সালে শাহরুখ খান অভিনীত ‘রাইস’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এই ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেন পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মাহিরা খান। একই বছরে মাহিরা এবং বলিউড তারকা রণবীর কাপূরের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ছবিতে দুজনকে লন্ডনের রাস্তায় ধূমপান করতে দেখা যায়। এরপরই রণবীরের সঙ্গে মাহিরার সম্পর্ক নিয়ে আলোচনা শুরু হয়ে যায়।

তবে সেই সময় একটি সংবাদমাধ্যমকে মাহিরা জানিয়েছিলেন, ‘রণবীর শুধুমাত্র আমার বন্ধু। কিন্তু আমাদের ছবি নিয়ে এমনভাবে আক্রমণ করা হলো যে বিশ্বাসের ভিতটাই নড়ে গিয়েছিল আমার। সেসময় মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ায় মনোবিদের সঙ্গেও দেখা করেছিলাম।’

২০১৪ সালে একটি সিনেমায় বাঙালি অভিনেত্রী বিপাশা বসুর বিপরীতে অভিনয় করেন পাকিস্তানের তারকা ইমরান আব্বাস। এরপরই ইমরানের সঙ্গে বিপাশার প্রেমের গুঞ্জন ছড়িয়ে পড়ে। যদিও দুই তারকার কেউই কখনো বিষয়টি নিয়ে প্রকাশ্যে মুখ খুলেননি।

Comments (০)
Add Comment