পুলিশকে সত্যের পক্ষে এবং মিথ্যার বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান রিজভীর

পুলিশকে সত্যের পক্ষে এবং মিথ্যার বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, যুবলীগ-ছাত্রলীগ যা করছে পুলিশও তাই করছে। সেভাবেই পুলিশকে গড়ে তুলেছে শেখ হাসিনা সরকার।

সোমবার (২৯ এপ্রিল) সকালে রাজধানীর খিলগাঁওয়ে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামানের সমালোচনা করে রিজভী বলেন, উনি তো অনেক আগেই গণতন্ত্রকে হত্যা করেছেন। এখন সেই গণতন্ত্রকে কেটে কেটে টুকরো টুকরো করেছে এই সরকার তার সাজানো আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী বেনজীর আহমেদ, আসাদুজ্জামানদের ব্যবহার করেছেন ক্ষমতা আঁকড়ে রাখতে। বেনজীরের মতো অবস্থা সাবেক পুলিশ কমিশনার আসাদুজ্জামানেরও হতে পারে।

এই সরকার এমন এক সরকার, তার পিছনে একটা সুপার সরকার আছে -সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামানকে উদ্দেশ্য করে রিজভী বলেন, সত্যের পক্ষে আসুন। সাবেক আইজিপি ও ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ এ আন্দোলন নিয়ে কত কথা বলেছিলেন। আপনারা যা করেছেন সে পাপের কিন্তু জবাবদিহিতা করতে হবে। কোথায় কী করেছেন তার রেকর্ড কিন্তু জনগণ রেখেছে, জনগণ জানে।

তিনি বলেন, এ সময়ে বিএনপি এসে পাশে দাঁড়িয়েছে জনগণের। বিএনপি তীব্র গরমে সাধারণ মানুষের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে। কিন্তু এ দেশে নাকি অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু এই দাবদাহে মানুষের জন্য ক্ষমতাসীনরা কী করেছে?

রিজভী বলেন, সমস্ত বিশেষজ্ঞরা বলেছেন যে ‘কয়লা পুড়ে বিদ্যুৎ তৈরি করা যাবে না’। এই সরকার কারো কথা শোনেনি। কারণ তার লোকদের টাকা চাই। লোকদের পকেট ভরা চাই। আপনার লোকদের সুখে-শান্তিতে রাখতে গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে কবরস্থান দিকে ঠেলে দিয়ে, কয়লা পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেছে। তার পরিণতি কি? আজ ২৮ দিন যাবত দেশের মানুষ তাপদাহে পুড়ছে, স্কুলেরছাত্র শিক্ষক সহ ১৭ জন মারা গেছেন।

Comments (০)
Add Comment