মৌলভীবাজারে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিষ্কার

মৌলভীবাজার জেলা মহিলা বিএনপির সাধারণত সম্পাদক ও বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাহেনা বেগম হাছনা প্রথমধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দলীয় নির্দেশনা অমান্য করে নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠিটি নবনির্বাচিত উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগমের হাতে পৌঁছে দিয়েছে জেলা বিএনপি।

জানা গেছে, ২০১৯ সালেও সাবেক এই বিএনপি নেত্রী দলীয় নির্দেশনা অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে তৃতীয় বারের মতো উপজেলা নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজের দায়ে তাকে বিএনপি থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি। পরে লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে দলীয় পদ-পদবি ফিরিয়ে দেওয়া হয়। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিলেও রাহেনা বেগম দলীয় নির্দেশ উপেক্ষা করে নির্বাচনে অংশ নেন। তিনি একক প্রার্থী হওয়ায় গত ২২ এপ্রিল নির্বাচন কমিশন তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ঘোষণা করে। ফলে তিনি টানা চতুর্থবারের মতো উপজেলা নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

Comments (০)
Add Comment