পিটিআই নেতা শাহবাজ গিলের রুমে পুলিশের অভিযান, অস্ত্র-স্যাটেলাইট ফোন উদ্ধার

0

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ইমরান খানের চিফ অব স্টাফ ও পিটিআই নেতা শাহবাজ গিলের রুম থেকে অস্ত্র, স্যাটেলাইট ফোন ও বিদেশী মুদ্রা উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে পার্লামেন্ট লজে তার রুমে অভিযান চালিয়ে পুলিশ এই সব উদ্ধার করে।

জিও নিউজ এ খবর জানিয়েছে।

মিডিয়া হাউজ থেকে পাওয়া বিস্তারিত তথ্যে জানা গেছে, পুলিশের একজন সিনিয়র সুপারিনটেনডেন্টের (এসএসপি) তত্ত্বাবধানে অভিযান চালানো হয়। এসময় গিল হাতকড়া পরা অবস্থায় পুলিশ কর্মকর্তাদের সাথে ছিলেন।

অভিযানে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। তবে গিল এই অস্ত্রের মালিক নন বলে জানিয়েছেন।

অস্ত্র ছাড়াও রুম থেকে একটি মোবাইল ফোন, স্যাটেলাইট ফোন এবং ইউএসবিএস উদ্ধার করা হয়েছে।

এছাড়া তার মানিব্যাগটিও পাওয়া গেছে, এটি হারিয়ে গেছে মনে করা হচ্ছিলো। অভিযানের সময় তার মানিব্যাগটি পাওয়া যায়। তাতে দুটি সিএনআইসিএস ছিল।

তার রুম থেকে একাধিক পাসপোর্ট উদ্ধার হয়েছে।

এ ব্যাপারে সাংবাদিকদের গিল জানান, বুঝতে পারছি না আমার মানিব্যাগ রুমে কিভাবে এলো? দাবি করেন, তাকে যখন আটক করা হয় মানিব্যাগটি গাড়িতে রয়ে যায়।

তিনি বলেন, ‘সাধারণত আমার মানিব্যাগ গাড়ি থেকে ড্রাইভার নিয়ে আসে। এবং রুম থেকে যে পিস্তলটি উদ্ধার করা হয়েছে, সেটি আমার গার্ডরা ব্যবহার করতেন।’

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে পিটিআই প্রধান ইমরান খানের ‘পুলিশ হেফাজতে যৌন নির্যাতনের দাবি’র বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

শাহবাজ গিল বলেছেন, ‘হ্যাঁ, আমাকে যৌন নির্যাতন করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আমার রুমে কিছু পরিবর্তন চোখে পড়ছে। আমার পাসপোর্ট যেখানে সাধারণত রাখি, সেখানে ছিল না… এতেই প্রমাণ হয়, আমি কারাগারে থাকাকালীন কেউ আমার রুমে ঢুকেছেন।’

এরপর শাহবাজকে নিয়ে পুলিশ তার পাঞ্জাবের বাড়িতে যান। কিন্তু সেখানে কোনো কিছু পাওয়া যায়নি।

পুলিশ জানায়, ‘ইতোমধ্যে শাহবাজ গিলের সব জিনিস পার্লামেন্ট লজে নিয়ে যাওয়া হয়েছে। তার রুমে অভিযান চালিয়ে যে পিস্তল উদ্ধার করা হয়েছে, সেটি সচিবালয়ের পুলিশ স্টেশনের নামে রেজিস্টার করা।

এছাড়া গিলের রুম থেকে একটি লাল রঙের ডায়রিও উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে এসএসপি জিজ্ঞেস করলে গিল বলেন, এটি তার নয়। তিনি জানেন না কিছু।

এই রুমে কারা থাকেন জিজ্ঞেস করা হলে গিল জানান, ইজহার ও জাবের নামে দু’জন এই রুমে থাকতেন।

অভিযানে রুমটি থেকে সেই স্ক্রিপ্টটি উদ্ধার করা হয়েছে বেসরকারি চ্যানেলে যেটি শাহবাজ গিল পড়েছিলেন।

এর আগে সোমবার তার আরো দুই দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত ৯ আগস্ট ইসলামাবাদ পুলিশ শাহবাজ গিলকে গ্রেফতার করে। বেসরকারি একটি নিউজ চ্যানেলে বিতর্কিত মন্তব্য করায় তাকে গ্রেফতার করা হয়।

ইসলামাবাদ পুলিশের মুখপাত্রের মতে, শাহবাজ গিলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে উসকানি দেয়ার অভিযোগে মামলা করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com