বিজেপিতে যোগ দিলেই হয়রানি বন্ধ হবে, বাতিল হবে সব মামলা

0

আম আদমি পার্টি (আপ) ছেড়ে বিজেপিতে যোগ দিলেই হয়রানি বন্ধ হবে, বাতিল হবে সব মামলা। সোমবার এমন দাবিই করেছেন, আম আদমির নেতা এবং দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

দুর্নীতির অভিযোগে সম্প্রতি কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) তদন্তের মুখে পড়েন তিনি। তার দাবি, বিজেপিতে যোগ দিলে সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) সব মামলা বাতিল করে দেওয়া হবে বলে দলটি থেকে তাকে বার্তা দেওয়া হয়েছে।

সিসৌদিয়া সোমবার এক টুইট বার্তায় বলেন, আমার কাছে বিজেপির বার্তা এসেছে। আম আদমি থেকে বিজেপিতে যোগ দিন, সিবিআই-ইডির সব মামলা বন্ধ করে দেওয়া হবে।

বিজেপিকে আমি জবাব দিয়েছি, আমি মহারানা প্রতাপের বংশধর, আমি রাজপুত। মাথা কেটে ফেলব কিন্তু দুর্নীতিবাজ-ষড়যন্ত্রকারীদের সামনে মাথা নত করব না। আমার বিরুদ্ধে সব মামলা মিথ্যা, যা খুশি করতে পারেন।

এদিকে আম আদমি নেতা এবং রাজ্যসভার সংসদ সদস্য সঞ্জয় সিংও সোমবার দাবি করেছেন, বিজেপি চেয়েছিল একনাথ শিন্ডের ভূমিকা পালন করুন সিসৌদিয়া। অরবিন্দ কেজরিওয়ালের সরকারের পতন ঘটানোর চেষ্টা চলছে।

কিন্তু তিনি বিজেপির কথায় রাজি না হওয়ায় তাকে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা শুরু করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলো। এমনটাই অভিযোগ উঠেছে। এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সোমবার বলেন, সিসৌদিয়া মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বিজেপিকে। তাকে ভারতরত্ন দেওয়া উচিত।

প্রসঙ্গত, দিল্লিতে মদের দোকানের লাইসেন্স বিলিতে দুর্নীতির অভিযোগে তদন্তে নেমে সিবিআই শুক্রবার উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বাড়িতে সকাল থেকে ১৪ ঘণ্টা তল্লাশি চালায়। এই মামলায় সিবিআইয়ের এফআইআরে সিসৌদিয়ার নাম অভিযুক্তের তালিকায় প্রথমে রয়েছে।

এফআইআরে বলা হয়েছে, সিসৌদিয়া নিয়ম ভেঙে আবগারি নীতিতে একাধিক সংস্থাকে সুবিধা পাইয়ে দিয়েছেন। ফলে দিল্লি সরকারের ১৪৪ কোটি টাকা রাজস্ব ক্ষতি হয়েছে। কেন্দ্রের একটি সূত্রের খবর অনুযায়ী, ওই ঘটনায় ইডিও আর্থিক নয়-ছয়ের বিষয়টি খতিয়ে দেখতে তদন্তে নামবে। যদিও সিসৌদিয়া জানিয়েছেন, সিবিআই তার বাড়িতে ১৪ ঘণ্টা তল্লাশি চালিয়েও কিছু পায়নি। তার ব্যক্তিগত কম্পিউটার এবং মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com