দেশের অর্থনীতি পাকিস্তানের চেয়ে ভালো, অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে: বাণিজ্যমন্ত্রী

0

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, ‘বাংলাদেশের অর্থনীতি পাকিস্তানের চেয়ে অনেক ভালো। অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও বাংলাদেশ এগিয়ে আছে। আর এ এগিয়ে যাবার সবকিছুই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।’

মঙ্গলবার দুপুরে জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে ‘রংপুরে বঙ্গবন্ধু’ শীর্ষক ঐতিহাসিক স্যুভিনিরের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

মন্ত্রী বলেন, যে পাকিস্তানকে আমরা ত্যাজ্য করে পরাজিত করলাম, সেদিন পাকিস্তানে অর্থনীতি আমাদের চেয়ে অনেক ভালো ছিল। আজকে পাকিস্তান আমাদের থেকে অনেক পিছিয়ে পড়েছে। তাদের নেতারা বলছেন যে, পাকিস্তানের অর্থনীতি এখন বাংলাদেশকে ফলো করে। সবকিছু হয়েছে জাতির পিতার যোগ্য কন্যার জন্য। তিনি সেখানে নিয়ে এসেছেন আমাদের।

মন্ত্রী বলেন, ভারত থেকেও অনেক হিসেবে আমরা সামনে আছি। তাদের পারক্যাপিটা ইনকাম আমাদের থেকে পিছিয়ে পড়েছে। স্যানিটেশন বলেন, অনেক ক্ষেত্রেই তারা আমাদের থেকে পিছনে।

মন্ত্রী আরও বলেন, যারা দেশকে শ্রীলংকা হবে বলছে, আসলে তারা এই দেশই চায়নি। একটা পরিবারে যখন সঙ্কট হয়, তখন সবাই মিলে সেই সঙ্কট আমরা কাটাই। আমাদের দেশে দ্রব্যমূল্য যে চড়া সেটা বৈশ্বিক ব্যাপার। খুব তাড়াতাড়ি এই সঙ্কট কেটে যাবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com