আতিকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তাবিথের

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

শনিবার উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে এ অভিযোগ করেন তিনি। নির্বাচনি আচরণবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের আগে প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। তফসিল অনুযায়ী, আগামী ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দ করা হবে এবং ওইদিন থেক গণসংযোগ করতে পারবেন প্রার্থীরা।

আতিকুলের বিরুদ্ধে স্থিরচিত্র সম্বলিত প্রমাণাদি দিয়ে অভিযোগে বলা হয়, গতকাল শনিবার সকাল ৮ থেকে ৯টার মধ্যে আতিকুল ইসলাম গুলশান ১-এর ‘গুলশান পার্কে’ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনি মঞ্চ তৈরি করে মাইক এবং সাউন্ড সিস্টেম ব্যবহার ভোট চেয়েছেন। কর্মীদের ভোটারদের কাছে যাওয়ার জন্য দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন, যা নির্বাচন আচরণবিধি ২০১৬-এর স্পষ্ট লঙ্ঘন। আচরণবিধি লঙ্ঘনের কারণে আতিকুলের বিরুদ্ধে বিধিমালা অনুযায়ী, ব্যবস্থা গ্রহণ করে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার আহ্বান জানান তাবিথ আউয়াল। তিনি বলেন, অন্যথায় এই কমিশনের অধীনে জনগণের আস্থা ফিরবে না।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আতিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সকালে তিনি বোনের বাসা থেকে হাঁটতে বের হয়েছেন। এ সময় কিছু নেতাকর্মী তার সঙ্গে দেখা করতে আসেন। কিন্তু সভা, ভোট চাওয়া কিংবা আচরণবিধি লঙ্ঘনের কোনো ঘটনা ঘটেনি।

Comments (০)
Add Comment