সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ-সমাবেশ ‘চিকিৎসার জন্য খালেদা জিয়াকে মুক্তি দিন’

ডিএল ডেস্কঃ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য জামিন দিন। আইনগতভাবে ও মানবিক কারণে তাকে চিকিৎসার জন্য জামিন দেয়া দরকার। তিনি জামিন পেলে উন্নত চিকিৎসা নিতে পারবেন। তিনি বলেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার অনুমতি দিয়েছে সেদেশের আদালত। জামিন পেলে বেগম খালেদা জিয়াও বিদেশে উন্নত চিকিৎসা নিতে পারবেন।

রোববার দুপুরে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত আইনজীবীদের এক বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশ ও বিক্ষোভে অংশ নেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির ভাইচ চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক কায়সার কামাল, তৈমূর আলম খন্দকার, আবেদ রাজা, জামিল আক্তার এলাহী, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, গাজী কামরুল ইসলাম সজল, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, আবদুস সালাম খান, আখতারুজ্জামান, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, সালমা সুলতানা, কে আর খান পাঠান, গোলাম আক্তার জাকির, অ্যাডভোকেট সুজা প্রমুখ।

আইনজীবী সমাবেশে মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতার স্বার্থে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে একটি গণতান্ত্রিক পরিকেশ সৃষ্টি করা প্রয়োজন। তা না হলে গোটা জাতি আজ অসহয়ত্বে ভূগছে। আইনশৃঙ্খলা, বিচার বিভাগসহ সব কিছু আজ একটি গোষ্ঠীর হাতে নিয়ন্ত্রিত হচ্ছে।

সমাবেশ শেষে আইনজীবীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের মাজার গেট হয়ে কদোম ফোয়ারা, পররাষ্ট্র মন্ত্রণাল হয়ে সুপ্রিম কোর্টে প্রবেশ করে। মিছিল শেষে সোমবার দুপুরো আইনজীবী ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

‘অবৈধ সরকার নিপাত যাক’  

‘খালেদা জিয়া মুক্তি পাক’

‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ 

Comments (০)
Add Comment