সরকার পতন না হলে, খালেদা জিয়া মুক্তি পাবে না — গয়েশ্বর চন্দ্র রায়

ডিএল ডেস্কঃ গণতন্ত্রের মা, অন্যায় কারাবন্দি, নিরপরাধ, বিএনপি চেয়ারপার্সন ও তিনবারের নির্বাচিত সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী  বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার, নভেম্বর ২৪, ২০১৯, দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত সমাবেশ বক্তব্য রাখেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ। 

সমাবেশে বিএনপির স্থায়ীকমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকার থাকলে খালেদা জিয়ার মুক্তি হবে না। এই সরকার পতন না হলে খালেদা জিয়া মুক্তি পাবেন না। আপনরা কি সরকার পতন আন্দোলন করবেন? যদি করেন তাহলে প্রাস্তুত হন। নেত্রীকে মুক্ত করতে হলে হাসিনার পতন করতে হবে। নেত্রীর মুক্তি চাইলে আপনারা প্রস্তুত হন।

‘বহুদিন কষ্ট করেছেন, জেল-জুলুম সহ্য করেছেন। এখন রাজপথে নামতে হবে। অধিকর আদায় করতে হবে। রাজপথে না নামলে অধিকার আদায় হবে না।’

গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, ভারত আমাদের তিস্তাসহ অভিন্ন নদীর পানি না দিলেও ভারত খাবার পানি চাওয়ার পর শেখ হাসিনা ফেনী নদীর পানি দিয়ে দিল। ভারতের অভ্যন্তরের নিরাপত্তার জন্য আমার দেশের সড়ক ব্যবহারের অনুমতি দিল। তাই মনে রাখতে হবে, এ সরকারের কাছে দেশ নিরাপদ নয়। দেশকে বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আর সমাবেশ বা জিন্দাবাদ স্লোগান দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। সবাইকে রাজপথের আন্দোলনে নামতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, ’৭১ সালে স্লোগান দিয়ে দেশ স্বাধীন হয়নি। যুদ্ধ করে দেশ স্বাধীন করতে হয়েছে। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে অবশ্যই আমাদের রাজপথে আন্দোলন করতে হবে। তাহলেই আমরা ইতিহাসের পাতায় নাম লিখাতে পারব।

‘অবৈধ সরকার নিপাত যাক’  

‘খালেদা জিয়া মুক্তি পাক’

‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ 

Comments (০)
Add Comment