দুটি বড় সাফল্য নিয়ে লাঞ্চে টিম টাইগার

প্রথম সেশনেই দুটি সাফল্য পেয়েছে বাংলাদেশ। দুটির পেছনেই অবদান আবু জায়েদ রাহীর। এই পেসার আজ প্রথম সেশনে তুলে নিয়েছেন চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলির উইকেট। ৯১ রান তুলে সেঞ্চুরি দ্বারপ্রান্তে আছেন মায়াঙ্ক আগরওয়াল। এর আগে অবশ্য মেহেদী মিরাজের বলে ৮২ রানে ব্যাট করা মায়াঙ্ককে এলবিডাব্লিউ দিয়েছিলেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। মধ্যাহ্ন বিরতির আগে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৮৮ রান। তারা এগিয়ে ৩৮ রানে।

ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন আজ শুক্রবার সকালে বাংলাদেশের মুখে হাসি ফোটান পেসার আবু জায়েদ রাহী। তার দ্বিতীয় শিকার হন চেতেশ্বর পূজারা। ৭২ বলে ৫৪ রান করা পূজারা জায়েদের বলে সাইফ হাসানের তালুবন্দি হন। এরপরেই বাংলাদেশকে সবচেয়ে বড় উইকেটটি উপহার দেন এই তরুণ পেসারর। ক্যারিয়ারে প্রথমবার বাংলাদেশের বিপক্ষে ‘ডাক’ মারেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আম্পায়ার এলবিডাব্লিউ না দেওয়ায় রিভিউ নিয়ে ভয়ংকর এই ব্যাটসম্যানকে ফেরায় বাংলাদেশ।

গতকাল বৃহস্পতিবার ম্যাচের প্রথম দিনে ১ উইকেটে ৮৬ রান তুলেছিল ভারত। দলীয় ১৪ রানে দুর্দান্ত ফর্মে থাকা রোহিত শর্মা শিকার হন আবু জায়েদ রাহীর। ৬ রান করা রোহিত রাহীর বলে ক্যাচ দেন লিটন দাসের গ্লাভসে। এর আগে বাংলাদেশকে দেড়শ রানে প্যাকেট করে দেয় ভারত। সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম। ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। ২টি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা, উমেশ যাদব আর রবিচন্দ্রন অশ্বিন।

Comments (০)
Add Comment