ইয়াসিনের জোড়া গোল ভুটানকে হারালো বাংলাদেশ

এবার নাবীব নেওয়াজ জীবন গোল করতে না পারলেও যেসব সুযোগ তিনি পেয়েছিলেন তা কাজে লাগলে ভুটানের বিপক্ষে বাংলাদেশ ২-০ নয় আরো বড়ো ব্যবধানে জিততে পারত। এবার গোলদুটি করেন ডিফেন্ডার ইয়াসিন খান।

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পরপর দুই জয় বাংলাদেশকে উজ্জীবিত করছে। কাতারের বিপক্ষে ১০ অক্টোবরের ম্যাচের আগে বাংলাদেশ দলের কোচ জেমি ডেও খুশি। তার আগে বাংলাদেশের ফুটবল দলকে আরো ভালোভাবে গড়ার কাজটা সেরে নিতে চান তিনি। জয়শেষে এমনটা জানিয়ে ব্রিটিশ এই কোচ বলছিলেন, ছয়-সাত দিন সময় আছে হাতে।

ভুটানের বিপক্ষে দুই গোলে জিতলেও কোচ মনে করছেন এটা আরো বড়ো হওয়া উচিত ছিল। দুই অর্ধে গোল দুটি করা ইয়াসিন খান গেল মৌসুমে শেখ রাসেলের জার্সি গায়ে খেলেছেন। কিন্তু আক্রমণভাগে উঠতেন না। জাতীয় দলের খেলায় দেখা যায় সেট পিসে আক্রমণভাগে উঠে পড়েন গোলের জন্য।

ইয়াসিন শেষ কবে গোল করেছিলেন মনে করতে পারেননি। তবে জানা গেল তিন বছর আগে ২০১৬ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে যশোরে শ্রীলঙ্কার বিপক্ষে এক গোল করেছিলেন। কাল করলেন জোড়া গোল। সব মিলিয়ে তার গোল ৪টি।

বাংলাদেশ প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে জিতেছিল ৪-১ গোলে। কিন্তু কালকের খেলায় বাংলাদেশ একচেটিয়া প্রভাব বিস্তার করতে পারেনি। প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধে দুই দলের লড়াইটা ছিল ভিন্ন মাত্রার। তাই হয়তো ভুটানের অধিনায়ক চেনচো বলে গেলেন উপভোগ্য ম্যাচ হয়েছে এটি। তারপরও বলা যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয় আগের ম্যাচের মতো উজ্জ্বলতা ছড়াতে পারেনি বাংলাদেশের জীবন, রিয়াদুল, জামাল ভুইয়া, রবিউল, সোহেল রানা, বিপলু, ইয়াসিন খান, সাদ উদ্দিনরা।

কোচ জেমি বলেছিলেন তিনি ‘উইনিং কম্বিনেশন’ ভাঙতে রাজি না। কিন্তু কাল মাঠে দেখা গেল তিন পরিবর্তন। গোলকিপার আশরাফুল রানা, বিশ্বনাথ এবং ইব্রাহিম ছিলেন না। গোলপোস্টে আবারও নামিয়েছেন শহিদুল ইসলাম সোহেলকে। কোচ জেমি বলেছেন সোহেল রানা আগামী ম্যাচে কাতারের বিপক্ষে খেলবেন।

বাংলাদেশ সপ্তম মিনিটে আক্রমণে উঠে গোলের সুযোগ নষ্ট করে। তবে ২২তম মিনিটেই গোল পায়। রায়হানের লম্বা থ্রো ইয়াসিনের হেডে জালে যায় ১-০। ভুটানের অধিকাংশ খেলোয়াড়ই অনূর্ধ্ব-২৩ দলের। তারা এসেছে এসএ গেমস ফুটবলের প্রস্তুতি নিতে। প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে দুই দলের লড়াই জমেছিল। তবে ভুটান বাংলাদেশকে একবারও পরীক্ষায় ফেলতে পারেনি। উলটো ৬৭ মিনিটে ইয়াসিনের হেডে বল আবারও যায় ভুটানের জালে ২-০।

Comments (০)
Add Comment