গলিতে ঢুকেও গুলি করেছে পুলিশ, প্রাণ গেলো এমআইএসটির শিক্ষার্থীর

0

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে ইয়ামিন (২৪) নামের এক শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অর্ধশত। বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দফায় দফায় সাভারের বিভিন্ন এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থী ঢাকার মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স টেকনোলজির (এমআইএসটি) ছাত্র ছিলেন। তাকে নিথর অবস্থায় এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে এনাম মেডিক্যালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী বলেন, ওই শিক্ষার্থীর শরীরে গুলির চিহ্ন পাওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুরে সাভারের এনাম মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও সাভার কলেজের শিক্ষার্থীরা বাস্ট্যান্ডের পাকিজার সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিয়ে মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়।

পরে আন্দোলনকারীরা মহাসড়ক থেকে সরে গিয়ে বিভিন্ন শাখা সড়কের ভেতরে চলে যান। ওই সব শাখা সড়কেও পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ইয়ামিনের পিঠে গুলি লাগে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com