অবৈধ সরকারই ‘রাজাকার’ শিক্ষার্থীরা নয়: রব

ছাত্ররা নয়, অবৈধ সরকারই ‘রাজাকার’ বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব । সোমবার (১৫ জুলাই) নতুন প্রজন্মের সংগ্রামী ছাত্র সমাজকে‘রাজাকার’ হিসেবে চিহ্নিত করার সরকারের নোংরা আক্রমণ এবং আন্দোলনকারীদের ওপর হামলা ও মামলা বন্ধের দাবিতে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

রব বলেন, ন্যায়সংগত অধিকার আদায়ে আলোকিত রাষ্ট্র গড়ার লক্ষ্যে রাজপথে আন্দোলনরত নতুন প্রজন্মের ছাত্রদের ‘রাজাকার’ আখ্যায়িত করে সরকারের ধৃষ্টতাপূর্ণ, অপরিণামদর্শী ও উসকানিমূলক বক্তব্য পরিস্থিতিকে অগ্নিগর্ভ করে তুলেছে।

তিনি বলেন, ভোটের অধিকার, নিরাপদ সড়কের অধিকার, চাকরির অধিকার, সর্বোপরি স্বাধীনতা ও সাম্যের অধিকার নিয়ে যারাই বিবেকের কণ্ঠস্বর হিসেবে আন্দোলন-সংগ্রামে অংশ নিয়েছে, তাদের এবং প্রজাতন্ত্রের নাগরিকদের স্বাধীনতার শত্রু হিসেবে চিহ্নিত করা সরকারের রাষ্ট্রীয় অপরাধ।

নতুন প্রজন্মের চিন্তা জগতের মূল লক্ষ্য রাষ্ট্রকে বৈষম্যহীন এবং মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক রাষ্ট্র বিনির্মাণ করা বলে উল্লেখ করেন রব। তিনি বলেন, তাদের এই আদর্শগত আন্দোলনের গতিবেগ যখন দ্রুত থেকে দ্রুততর হচ্ছে তখন সরকার ‘মতাদর্শিক বুদ্ধিহীনতায়’ জাতিকে বিভক্ত করার আত্মঘাতী খেলায় নেমেছে। ভোটের অধিকার কেড়ে নিয়ে দুর্নীতি ও লুণ্ঠনে সরকার রাষ্ট্রকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ করে গড়ে তুলেছে।

Comments (০)
Add Comment