সারাদেশের ৫০ শয্যা হাসপাতাল ক্রমান্বয়ে একশ শয্যায় উন্নীত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সারাদেশের ৫০ শয্যা হাসপাতাল ক্রমান্বয়ে একশ শয্যায় উন্নীত করা হবে। শনিবার (১৩ জুলাই) সকালে নীলফামারী সদর উপজেলার দীঘলডাঙ্গি গ্রামে সঞ্জীব-মালতী কমিউনিটি ক্লিনিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, নীলফামারী মেডিকেল কলেজ হাসপাতালের জমি অধিগ্রহণ সমস্যার সমাধান হয়েছে। শিগগির অন্য সমস্যা সমাধান করে দ্রুত নীলফামারী মেডিকেল কলেজ পূর্ণাঙ্গ রূপে চালু করা হবে। সেই সঙ্গে ২৫০ শয্যায় উন্নীত হওয়া নীলফামারী জেনারেল হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসক, জনবল পদায়ন এবং নতুন ভবনের আসবাবপত্রের চাহিদার বিপরীতে বরাদ্দ দেওয়া হবে।

২০২০ সালে প্রধানমন্ত্রীর একটি ঘোষণা ছিল জেলা সদরের হাসপাতালগুলোতে স্থাপন করা হবে আইসিইউ এবং কার্ডিওলজি ইউনিট। চার বছরেও সেটি বাস্তবায়ন হয়নি এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, আমরা চেষ্টা করছি খুব অল্প সময়ের মধ্যে এগুলো বাস্তবায়ন করা হবে।

মন্ত্রী আরও বলেন, কমিউনিটি ক্লিনিক প্রধানমন্ত্রী খুব পছন্দের। সারা পৃথিবীর মানুষ এ কমিউনিটি ক্লিনিক সম্মান করে। আমি আশা করি এ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ স্বাস্থ্যসেবা গ্রহণ করবে। জনসাধারণের কাছে অনুরোধ করছি আপনারা কমিউনিটি ক্লিনিকে গিয়ে নিজেদের ব্লাড পেসার ও ডায়াবেটিক চেকআপ করাবেন, গর্ভবতী নারীরা এ কমিউনিটি ক্লিনিকে আসবেন এবং সবসময় এ ক্লিনিকের সঙ্গে যোগাযোগ রাখবেন।

Comments (০)
Add Comment