পাহাড়ি ঢল কম নামায় সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও কমেনি দুর্ভোগ

পাহাড়ি ঢল কম নামায় কমতে শুরু করেছে সুরমা, কুশিয়ারা, যাদুকাটাসহ জেলার সকল নদনদীর পানি। এতে সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সেইসঙ্গে ঢলের পানিতে তলিয়ে যাওয়া পৌর শহরের রাস্তাঘাট থেকেও পানি নেমে গেছে।

তবে এখনো পানিতে তলিয়ে আছে নিম্নাঞ্চলের গ্রামীণ সড়ক ও কিছু ঘরবাড়ি। সেইসঙ্গে দূর্গাপুর, শক্তিয়ারখলা সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় গত চার দিন ধরে জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সরাসরি সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে, এমনকি দোয়ারাবাজার উপজেলা সদরের সঙ্গে এখনো যোগাযোগ বিচ্ছিন্ন সুরমা, লক্ষ্মীপুরসহ কয়েকটি ইউনিয়নের। এতে পানি কমলেও চরম ভোগান্তিতে পড়েছেন ২ লক্ষাধিকের বেশি মানুষ।

এদিকে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনও আতঙ্ক কমেনি হাওর অঞ্চলের মানুষদের। তারা বলছেন, পাহাড়ি ঢলের কোনো বিশ্বাস নেই। এক বন্যার রেশ না কাটতেই আবারো পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতিতে সৃষ্টি হওয়ায় আমরা খুব কষ্টে আছি।

পৌর শহরের বাসিন্দা আব্দুল আওয়াল বলেন, প্রতিবছর সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয় আর আমাদের ভোগান্তি পোহাতে হয়। সেইসঙ্গে ঘরবাড়ি ও আসবাবপত্রের ক্ষতি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে অনুরোধ জানাই, আমরা ত্রাণ চাই না, বন্যা থেকে মুক্তি চাই।

Comments (০)
Add Comment