আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে চলতে পারে না: মির্জা আব্বাস

আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে চলতে পারে না। খালেদা জিয়াও মুক্ত হবেন, গণতন্ত্রও ফিরবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার (২৯ জুন) বিকেলে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, প্রত্যেক পাড়া মহল্লায় সবাইকে মাঠে নামাতে হবে। যেকোনো মূল্যে খালেদা জিয়ার মুক্তি দিতে হবে। ডাকাত খুনিকে মুক্ত করছেন, খালেদা জিয়াকে মুক্তি দিতে কী সমস্যা। খালেদা জিয়ার সুস্থ থাকলে দেশ সুস্থ থাকবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘২৮ তারিখে আমরা আন্দোলনের ফসল ঘরে আনতে পারিনি কারণ আমাদের মৃত্যুভয় ছিল। খালেদা জিয়া অসুস্থ হওয়ার কারণে পুরো দেশ আজ অসুস্থ হয়ে পড়েছে। সারা দেশ আজ চোর-বাটপারে ভরে গেছে। ইদানীং সোশ্যাল মিডিয়ার কারণে সরকারের অনেক অপকর্ম ফাঁস হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘মওলানা ভাসানী বলেছিলেন, পাকিস্তানিদের থেকে মুক্ত হয়েছি দিল্লির দাসত্ব করার জন্য নয়। বিদেশে আমাদের বন্ধু থাকতে পারে, প্রভু নয়। আজ আওয়ামী লীগ ভারতের সেবাদাসে পরিণত হয়েছে।’

খালেদা জিয়াকে মুক্তি দিতেই হবে জানিয়ে আব্বাস বলেন, ‘চোর-ডাকাতরা মুক্তি পেলেও তিনি মুক্তি পাচ্ছেন না। চিকিৎসকরাও বলেছেন এ দেশে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব নয়। অথচ সরকার বলছে তিনি ভালো আছেন। খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শুরু হয়ে গেছে। আমরা আর সুচিকিৎসার দাবি করছি না। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে যায় না। খালেদা বন্দি মানে গণতন্ত্র বন্দি। খালেদা জিয়া মুক্তি পেলে মুক্তি পাবে গণতন্ত্র।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির স্বার্থে কোনো আপোষ হবে না। বিএনপি কর্মসূচি দিয়েছে, আরও কর্মসূচি আসবে। দেশ রক্ষায় খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নাই।

Comments (০)
Add Comment