৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী একেবারে ছোট হয়ে গেছে: সাইফুল হক

৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী একেবারে ছোট হয়ে গেছে বলে মনে করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেন, ‘প্রশাসনের শক্তিতে দেশ চালাতে গিয়ে মানুষের ভেতর আওয়ামী লীগের ক্ষমতার শেকড় আলগা হয়ে গেছে। জবরদস্তি করে ক্ষমতা টিকিয়ে রাখতে তারা মানুষের ভোটের অধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। যেকোনোভাবে ক্ষমতায় থাকতে গিয়ে তারা জুয়াড়িদের মতো দেশ ও জনগণকে বাজি ধরেছে। সবকিছু শেষ কারার এক ধরনের পোড়ামাটি নীতি অবলম্বন করেছে।’

শুক্রবার (১৪ জুন) কেন্দ্রীয় শহীদ মিনারে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, ‘দেশে জবাবদিহিমূলক গণতান্ত্রিক কোনও সরকার না থাকায় বেনজীর-আজিজ-আনারদের মতো মেগা দুর্নীতিবাজ অপরাধীদের জন্ম হচ্ছে। জনগণের প্রতি দায়বদ্ধ কোনও সরকার না থাকায় ১৫-২০টি দুর্বৃত্ত ব্যবসায়ী-মাফিয়া গোষ্ঠী আজ দেশের আর্থিক খাতের নিয়ন্ত্রণ নিয়েছে। সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার বিনিময়ে তাদের যা খুশি করার সুযোগ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘সরকারের সঙ্গে ওই গোষ্ঠীর অশুভ আঁতাত দেশকে ক্রমে অকার্যকর করে তুলছে, নৈরাজ্যের বিস্তার ঘটাচ্ছে।’ এই অবস্থা থেকে বেরিয়ে আসতে অবিলম্বে বিরোধী দলগুলোর মধ্যে আরও কার্যকর ঐক্য ও সমগ্র গণতান্ত্রিক আন্দোলন পুনর্গঠনের আহ্বান জানান তিনি।

Comments (০)
Add Comment