আ.লীগ স্বাধীনতা যুদ্ধের সময়ও পুরো জাতিকে বিপদে ফেলে পালিয়ে গিয়েছিল: সালাম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতা যুদ্ধের সময়ও পুরো জাতিকে বিপদে ফেলে পালিয়ে গিয়েছিল। জিয়াউর রহমান সেদিন নিজের জীবনবাজি রেখে স্বাধীনতা ঘোষণা করে গোটা জাতিকে জাগ্রত করেছিলেন।দেশ স্বাধীন হওয়ার পর এ আওয়ামী লীগই গণতন্ত্রের টুটি চেপে ধরে হাজার হাজার তরুণ হত্যা করেছিল।

শুক্রবার (১৪ জুন) প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনস্থ ভাসানী মিলনায়তনে জিয়া প্রজন্ম দল আয়োজিত অসহায় মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্র একবার ছিনতাই হলে তা পুনরুদ্ধার করা কঠিন। এটিকে ফিরিয়ে আনতে হলে আত্মত্যাগ করতে হয়। আত্মত্যাগ ও সংগ্রামের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

তিনি আরও বলেন, বাবার যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে প্রতিবেশী রাষ্ট্রের প্রচারণায় দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রীয় সম্পদ লুট করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দেওয়া হচ্ছে।

সালাম বলেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে। তাই বিএনপি কখনও অন্য রাজনৈতিক দলকে ধ্বংস করার চেষ্টা করেনি। বিএনপি সবাইকে নিয়েই দেশ পরিচালনায় বিশ্বাসী। কিন্তু আওয়ামী লীগ চায় এদেশে তারা ছাড়া দেশে আর কোনো রাজনৈতিক দল থাকবে না। এরা কখনও সহাবস্থানে বিশ্বাস করে না। তাই তাদের কোনো বন্ধু নেই। দেশ-বিদেশ আজ বন্ধুহীন হয়ে পড়েছে এ একদলীয় শাসকগোষ্ঠী আওয়ামী লীগ।

Comments (০)
Add Comment