কলেজের জমি দখলচেষ্টা আওয়ামী লীগ নেতার

ঢাকার কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজের জমি দখলচেষ্টার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এর প্রতিবাদে গতকাল রোববার সকালে সড়কে নেমে বিক্ষোভ মিছিল করে প্রতিষ্ঠানের শত শত ছাত্রী। এ সময় কেরানীগঞ্জ-নবাবগঞ্জ সড়কে যানজট দেখা দেয়। সংবাদ পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। প্রতিষ্ঠানটির জমি উদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

ক্ষুব্ধ এক ছাত্রী বলে, তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৭ শতাংশ জমি দখল করেছেন কালিন্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসান মোস্তান। যিনি জমি দখল করেন, তিনি আওয়ামী লীগ কীভাবে করেন? তিনি আবার কালিন্দী পারজোয়ার উচ্চ বিদ্যালয়েরও সভাপতি!

ক্ষমতার অপব্যবহার করে এমন অপকর্মের সাহস পাচ্ছেন জানিয়ে ওই শিক্ষার্থী বলেন, দ্রুত সময়ের মধ্যে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিলকিস খন্দকার বলেন, কলেজের জমি নিয়ে সহকারী কমিশনারের (ভূমি) অফিসে মামলা চলছে। রোববার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালাহউদ্দিন আয়ুবীর তদন্তে আসার কথা ছিল। জমিতে কলেজের নামে সাইনবোর্ড ছিল। কিন্তু আবু হাসান মোস্তান ১০-১২ জন লোক নিয়ে সেটি ফেলে তাঁর নামের সাইনবোর্ড টাঙিয়েছেন। এর প্রতিবাদে এলাকাবাসী ও ছাত্রীরা বিক্ষোভ করেছে।

Comments (০)
Add Comment