উন্নয়নের ধারাটা অব্যাহত রেখে আমরা এগিয়ে যাব: শেখ হাসিনা

বাংলাদেশে অস্ত্র চোরাকারবারির রুট বন্ধ করেছেন দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারে এসে সেভেন সিস্টারে শান্তি প্রতিষ্ঠায় উলফাসহ বিচ্ছিন্নতাবাদী গ্রুপের কাছে অস্ত্র চোরাচালানের যে রুট তা বন্ধ করেছি। সেভেন সিস্টারে শান্তি প্রতিষ্ঠায় আওয়ামী লীগই কিন্তু এ ব্যবস্থা নিয়েছে, এটা সব থেকে বড় কাজ।

শনিবার (২৫ মে) সকালে রাজধানীর বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতানসহ দক্ষিণ সিটির চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এসময় বঙ্গবাজারে আয়োজিত সুধী সমাবেশে একথা বলেন তিনি।

চার প্রকল্প হলো- বঙ্গবাজারে ‘বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতান’, পোস্তগোলা ব্রিজ থেকে রায়েরবাজার স্লুইসগেট পর্যন্ত আট লেনের ‘বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মণি সরণি (ইনার সার্কুলার রিং রোড)’, ধানমন্ডি হ্রদে ‘নজরুল সরোবর’ এবং শাহবাগে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যান’ আধুনিকীকরণ।

পুরান ঢাকার এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ঢাকার জলাধার সংরক্ষণ, পার্কগুলোর যত্ন নেওয়া এবং শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের যে ল্যান্ড বাউন্ডারি (ছিটমহল) সেটা বিনিময় করে সারাবিশ্বে একটা দৃষ্টান্ত স্থাপন করেছি। বিশাল সমুদ্রসীমা জয় করেছি। যারা আগে ক্ষমতা ছিল তারা (বিএনপি) তো এ ব্যাপারে কোনো উদ্যোগই নেয়নি। জানতোই না।

বিএনপি সরকারের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, এ দেশটাকে তারা কোথায় নিয়ে গিয়েছিল, সন্ত্রাস, জঙ্গিবাদ, অস্ত্র চোরাকারবারি। তারেক জিয়া তো অস্ত্র চোরাকারবারের মামলায় সাজাপ্রাপ্ত আসামি। সে ওখানে লন্ডনে বসে নানাভাবে অগ্নিসন্ত্রাস দিয়ে মানুষ মারা, খুন করা, আগুন দিয়ে পড়ানো এসব কাজ করে বেড়ায়।

সরকারের টানা তিন মেয়াদের বিভিন্ন উন্নয়ন এবং উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমাদের উন্নয়নের ধারাটা অব্যাহত রেখে এগিয়ে যেতে হবে সেভাবে আমরা এগিয়ে যাবো।

Comments (০)
Add Comment