ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে কলেজের শ্রেণিকক্ষে প্রচারণা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চেয়ারম্যান প্রার্থী একেএম সালাহ উদ্দিন টিপু (কাপ-পিরিচ) আচরণবিধি লঙ্ঘন করে লক্ষ্মীপুর সরকারি কলেজের শ্রেণিকক্ষে প্রচারণা চালিয়েছেন।

সোমবার (২০ মে) দুপুরে সরকারি কলেজের দুটি শ্রেণিকক্ষে (একাদশ বিজ্ঞান ও একাদশ মানবিক) প্রবেশ করেন তিনি। এসময় মাইক্রোফোন হাতে নিয়ে বক্তব্যও দেন। পরে সন্ধ্যা ৭টার দিকে ওই সময়ের কিছু ছবি কলেজ ছাত্রলীগের সভাপতি মহসিন কবির সাগর ফেসবুকে পোস্ট করেন। এতে দেখা যায় শিক্ষার্থীদের হাতে টিপুর ছবিসহ নির্বাচনী প্রচারণার লিফলেট।

টিপু সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি। তিনি লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি।

উপজেলা পরিষদ নির্বাচন, ২০১৬ বিধির ২৬ এর (গ) ধারায় বলা আছে, প্রার্থী সংশ্লিষ্ট উপজেলায় অবস্থিত কোনো শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি, আধা সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা সংস্থা বা এনজিওতে কোনো কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক সরকারি কলেজের তিন জন শিক্ষক জানান, চেয়ারম্যান প্রার্থী টিপু এসে একাদশ মানবিক ও বিজ্ঞান শাখার শ্রেণিকক্ষে প্রবেশ করেন। এরপর তিনি শিক্ষা কার্যক্রমে ব্যবহৃত মাইক্রোফোন হাতে নিয়ে নির্বাচনী প্রচারণা চালান। শিক্ষার্থীদের কাছে ভোটে সহায়তা চান। তবে আগে থেকে তার আসার খবর কেউ জানত না।

Comments (০)
Add Comment